দীপন বিশ্বাস, উখিয়া:

দীর্ঘদিন ধরে কক্সবাজারের উখিয়া সদরস্থ সিকদারবিল মাদ্রাসাতুন নুর গ্রামীণ কাঁচা সড়কটি সংস্কার বা সলিন (পাকা) করন না করায় বিদ্যালয়, মাদ্রাসা ছাত্র-ছাত্রী ও স্থানীয় জনসাধারণকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। চলতি বর্ষা মৌসুম পুরোপুরি শুরু না হলেও গত সপ্তাহের সামান্য বৃষ্টিতে সড়কটির বেহাল দশা হয়েছে। রিকশাসহ অপরাপর পরিবহন চলাচল সম্পুর্ণ বন্ধ হয়ে যায়। এমনকি পা-হাঁটাও অনেকটা দূরহ হয়ে পড়ে। জনগুরুত্বপূর্ণ এ সড়ক সংস্কারের জন্য মাদ্রাসা কর্তৃপক্ষ এবং স্থানীয় এলাকাবাসি স্থানীয় সংসদ সদস্য সহ সরকারের বিভিন্ন দপ্তরে লিখিতভাবে জোর দাবী জানিয়েছেন।

স্থানীয় এলাকাবাসি সূত্রে জানা গেছে, উখিয়া সদরের বটতলী এলাকার আরকান সড়ক লাগোয়া সংযোগ সড়কটি সিকদারবিল মাদ্রাসাতুন নুর সড়কে রূপান্তরিত হলেও গ্রামীণ এ সড়ক দিয়ে অন্তত ৭/৮টি গ্রামের শত শত লোকজন প্রতিনিয়ত চলাচল করছে। এছাড়াও প্রতিদিন মাদ্রাসাতুন নুর, উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, উখিয়া কাশেমিয়া উচ্চ বিদ্যালয়, মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাজাপালং কামিল মাদ্রাসা, বঙ্গমাতা ফজিলাতুনন্বেছা মুজিব মহিলা কলেজসহ বেশক’টি বিদ্যালয় ও কলেজের অসংখ্য ছাত্র-ছাত্রী চরম দূর্দশা নিয়ে যাতায়াত করছে।

স্থানীয়দের দাবী উখিয়ার বিভিন্ন গ্রামীণ সড়কের উন্নয়ন হলেও জনগুরুত্বপূর্ণ এ সড়কটি অযতœ অবহেলায় পড়ে আছে কেন? অসংখ্য ছাত্র-ছাত্রী ও হাজার হাজার লোকজনের দু:খ লাঘবের জন্য তারা স্থানীয় সংসদ সদস্য আবদুর রহমান বদিসহ সরকারী সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন।